ফতুল্লায় মোল্লা জনির অপরাধ জগত নিয়ন্ত্রনে সিসি ক্যামেরা!

নারায়ণগঞ্জ মেইল: দিন যতই যাচ্ছে ফতুল্লায় জাহিদুল ইসলাম জনি ওরফে মোল্লা জনি আরো বেপরোয়া হয়ে উঠেছে। এক সময়ের কবরীর ক্যাডার হিসেবে পরিচিত জনির বিরুদ্ধে ক্ষমতার দাপটে নিরিহ লোকদের হয়রানী করে জোরপূর্বক জমি দখলমহ অসংখ্য অভিযোগ রয়েছে। সর্বশেষ গত ১৮ মার্চ ফতুল্লার লালপুর এলাকায় চাঁদ নীট কম্পোজিটে চাঁদার দাবীর অভিযোগ এনে শাহাদাৎ হোসেন বাচ্চু, সুলতান মাহমুদ ও মীর সাজু নামে তিনজনকে আটক করে ফতুল্লা থানা পুলিশের হাতে তুলে দিয়েছিল জনি ও তার বাহিনীর সদস্যরা। নাটকীয় এই ঘটনা নিয়ে গত সাতদিন ধরে চলছে এলাকা জুড়ে আলোচনা সমালোচনা।

স্থানীয়রা জানান, দুর্ধর্ষ জনির বিরুদ্ধে মুখ খুলেই নানা রকম ভাবে হয়রানির শিকার হতে হয়। জনির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করায় এক নারীকে প্রতারণার মামলা দিয়ে জেলে পাঠিয়েছিল। রাজনীতিবীদ, থানা, আদালতপাড়া সর্বত্রই জনির প্রভাব থাকায় ধীরে ধীরে অপরাধ জগতের ডন হিসেবে পরিচিতি পাচ্ছে জনি। অপরাধ জগন নিয়ন্ত্রনে ফতুল্লার বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা লাগিয়েছে জনি। চাঁদ নীট কম্পোজিট বসে পুরো এলাকার নিয়ন্ত্রন করে জনি।

স্থানীয়দের মতে, চাঁদ নীট কম্পোজিটে টর্চার সেল রয়েছে। নিরিহ মানুষদের ধরে এনে এখানে নির্যাতন করা হয়। প্রতিদিন এক থেকে দেশড়জন সন্ত্রাসী চাঁদ নীট কম্পোজিটে মহড়া দেয় এবং প্রতিদিন দুপুরে তাদের জন্য রান্না করা হয়। মূলত দখলবাজ জনি নিজের দখলদারিত্ব ধরে রাখতে সন্ত্রাসীদের লালন পালন করে থাকে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায় চাঁদ নীট কম্পোজিট ছাড়াও আশেপাশের প্রতিটি সড়কে প্রায় পঞ্চাশটি সিসি ক্যামেরা লাগিয়ে পুরো এলাকার অপরাধ জগন মনিটরিং করে জনি। তার চাঁদ নীট কম্পোজিটে টর্চার সেলে নিয়মিত জুয়া ও মাদকের আসরে যেনো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান পরিচলনা করলে আগেই সতর্ক হতে পারে সেজন্য সিসি ক্যামেরা লাগিয়েছে দুর্ধর্ষ জনি।

এক সময়ের কবরীর ক্যাডার জনির সকল অপকর্মের পেছনে শেল্টার দিচ্ছে জনি বাহিনীর অন্যতম সদস্য কামরুল হাসান মাসুমের মামা শশুর খালেদ হায়দার খান কাজল- এমন অভিযোগ করেছেন ভোক্তভোগীরা। কাজল স্থানীয় সংসদ ভ্রাতৃদ্বয়ের ঘনিষ্টজন হিসেবে পরিচিত। এছাড়াও কাজলকে নারায়ণগঞ্জের মুকুটহীন বাদশাও বলে থাকেন অনেকে। তবে মেয়র সেলিনা হায়াত আইভীর মতে, কুখ্যাত রাব্বি রাজাকারের পুত্র এই কাজল। এছাড়াও মাসুমের স্ত্রী নারায়ণগঞ্জ আদালতে এপিপির দায়িত্বে রয়েছেন। যার ফলে তাদের সিন্ডিকেটের সাথে পেরে উঠা ভূক্তভোগী বাচ্চুর জন্য বড় চ্যালেঞ্জ। বাচ্চুর মত অসংখ্য ভূক্তভোগী জনির অত্যাচারের শিকার হয়ে নিশ্চুপ রয়েছেন। এমনকি জনির আপন চাচাও সেই তালিকায় রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ