বকেয়া বেতনের দাবিতে না:গঞ্জে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ মেইল: তিন মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডসহ শিবু মার্কেট চৌরাস্তায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ফতুল্লার রুপসী গার্মেন্টস শ্রমিকরা। এতে তিন ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। এ যানজটে চাষাড়া হতে সাইনবোর্ড পর্যন্ত যানচলাচল বন্ধ ছিল। এতে করে চরম ভোগান্তিতে পরতে হয় দূরদূরন্ত থেকে আগত চলাচলরত মানুষের।

পুলিশ ও আন্দোলনরত শ্রমিকেরা জানায়, রূপসী গার্মেন্টসে প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করেন। কিন্তু শ্রমিকদের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন বকেয়া রাখা হয়েছে। গতকাল বুধবার শ্রমিকদের ফেব্রুয়ারি মাসের বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু বেতন পরিশোধ না করায় শ্রমিকেরা সকাল ১০ টার দিকে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তাঁরা কারখানা থেকে বের হয়ে রাস্তায় নেমে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক অবরোধ করেন। বেলা সাড়ে এগারোটায় নারায়ণগঞ্জ অঞ্চলের শিল্প পুলিশের একটি দল গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

এদিকে বেলা একটার দিকে রূপসী গার্মেন্টসের সহকারী উপমহাব্যবস্থাপক নাছির উদ্দিন ঘটনাস্থলে এসে বলেন, আগামী সাত দিনের মধ্যে ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন পরিশোধ করা হবে। তবে নাছির উদ্দিনের এ প্রস্তাব প্রত্যাখ্যান করেন শ্রমিকেরা। এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশ সমঝোতার জন্য আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বললে একদল শ্রমিক মেনে নিয়ে সড়ক ছেড়ে দিতে সম্মতি হয়। কিন্তু বিক্ষুব্ধ একদল শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা সহ শটগানের গুলি নিক্ষেপ করেছে পুলিশ।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা (ওসি) রকিবুজ্জামান জানান, বকেয়া বেতনের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে রুপসী গার্মেন্টস শ্রমিকরা সকাল থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে পুলিশের উপস্থিতি যানচলাচল স্বাভাবিক হয়।

এদিকে সড়ক অবরোধ করে রাখার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তির সৃষ্টি হয় দূরদূরন্ত থেকে আসা মানুষের। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যানচলাচল কিছুটা স্বাভাবিক হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ