বার নির্বাচন বয়কটের হুঁশিয়ারি আইনজীবী ফোরামের

নারায়ণগঞ্জ মেইল: আসন্ন নারায়ণগঞ্জ জেলা আাইনজীবী সমিতি নির্বাচনের জন্যে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে বিক্ষোভ করেছে বিএনপি পন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরম নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন না হলে নির্বাচন বয়কটের হুঁশিয়ারিও জানান তারা। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের আদালতপাড়ায় এই বিক্ষোভ সমাাবেশ অনুষ্ঠিত হয়।

 

বিক্ষোভ সমাবেশে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, নারায়ণগঞ্জের আইনজীবী সমিতিকে একটি পরিবার কুক্ষিগত করে রেখেছে। কোনো দলের না বরং একটি পরিবারের কুক্ষিগত এই আইনজীবী সমিতি। এখানে সাধারণ আইনজীবীদের কোনো অধিকার নেই। আজ আইনজীবী সমিতি ব্যক্তির স্বার্থে ব্যবহার হয়, আইনজীবীদের স্বার্থে ব্যবহার হয়না। আইনজীবী সমিতির নির্বাচন গত ৫ বছর যাবত কলুষিত করে ফেলা হয়েছে। গত কয়েকটি নির্বাচনে যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে তা সম্পূর্ন পারিবারিক ও দলীয় নির্বাচন কমিশন ছিলো। পিপি জিপি আর উপজেলা চেয়ারম্যানদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করে আইনজীবীদের অধিকার হরণ করা হয়েছে। আমরা আর এ ধরনের বিতর্কিত নির্বাচন কমিশন মানবো না।

তিনি বলেন, নারায়ণগঞ্জের আইনজীবীরা আজ সোচ্চার। নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সবাই আজ ঐক্যবদ্ধ। আগামী ৯ জানুয়াারি যে এজিএম হবে সেখানে সকলের মতামতের ভিত্তিতে একটি নিরপেক্ষ গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে। তানাহলে আপনারা জোর করে নির্বাচন করতে পারবেন কিন্তু তাতে সাধারণ আইনজীবীদের অংশগ্রহন থাকবে না। বিতর্কিত নির্বাচন কমিশনের অধীনে আমরা কোনো নির্বাচনে অংশ নেবোনা।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির ও যুগ্ম সম্পাদক এড. এইচএম আনোয়ার প্রধানের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, জেলা আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক হান্টু, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক নয়ন, সিনিয়র আইনজীবী এড. মশিউর রহমান শাহিন, এড. রকিবুল ইসলাম শিমুল, এড. রেজা, এড. আলম খান, এড. সালাহউদ্দিন ভূইয়া সবুজ, এড. জাহিদ হাসান মুক্তা, এড. কাওসার আলম চৌধুরী টুটুল, এডভোকেট সামসুল আরেফিন টুটুল, এড. মোশাররফ হোসেন, এড. এড. রোকনউদ্দিন, এড. কামাল হোসেন মোল্লা, এড. নজরুল ইসলাম মাসুম, এডভোকেট নুরুল আমিন মাসুম, এড. সীমা সিদ্দিকী, এড. আসমা হেলেন বিথি, এড. লিজা, এড. রাসেল প্রধান, এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. ফজলুর রহমান ফাহিম, এড. কেএম সুমন, এড. আবুল কালাম আজাদ, এড. সারোয়ার জাহান, এড. নুর বাঁধন,এড. আবু রায়হান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ