আদালতপাড়ায় আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশ

নারায়ণগঞ্জ মেইল : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ছাত্রদলনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার অভিযোগ তুলে প্রতিবাদে নারায়ণগঞ্জ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ২৪ আগস্ট ) দুপুরে নারায়ণগঞ্জ আদালত চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময়ে খালেদা জিয়ার মুক্তি ও জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে এবং ছাত্রদলনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার বিচারের দাবিতে শ্লোগান দেয় সংগঠনটির নেতৃবৃন্দরা।

বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, এই স্বৈরাচারী সরকার দেশকে লুটেপুটে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে আর এ কারণে দেশে আজ দূর্ভিক্ষের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সেই দুর্ভিক্ষের পরিস্থিতির মধ্যে আপনারা দেখেছেন এই সরকার বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করেছে অথচ বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কমছে কিন্তু এই অনির্বাচিত সরকার জনগণের কথা চিন্তা না করে জ্বালানি তেলের মূল্য এমন ভাবে বাড়িয়েছে যে কারণে মানুষের নিত্য প্রয়োজনীয় প্রতিটি দ্রব্যের দাম ডাবল হয়ে গেছে। দ্রব্যমূল্য বাড়তে বাড়তে এমন অবস্থার সৃষ্টি হয়েছে তা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। সরকারের এই অন্যায় অবিচারের প্রতিবাদে এবং এই অসংগতিগুলো জনগণের সামনে তুলে ধরতে মাসব্যাপী সারা বাংলাদেশে বিএনপি’র পক্ষ থেকে কর্মসূচি দেওয়া হয়েছে। সেই কর্মসূচির অংশ হিসেবে আজকে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

এ সময় জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ জাকির বলেন, সরকারের দু:শাসনের বিরুদ্ধে জনগণকে সম্পৃক্ত করে সারা দেশে শুরু হবে এক দফার আন্দোলন। সেই এক দফার আন্দোলন হবে এই সরকারের পতনের আন্দোলন। এ আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে এই সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, দেশের মানুষের ভাতের অধিকার ভোটের অধিকার প্রতিষ্ঠা করা। আওয়ামী লীগ সরকারের মন্ত্রী এমপি নেতারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। তাদের টাকা সুইস ব্যাংকে জমা হচ্ছে আর এদেশের মানুষ দুর্ভিক্ষের মুখোমুখি হচ্ছে। এভাবে আর চলতে দেয়া যায় না। এখন সময় এসেছে, এদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। এই ১৫ বছরে এই সরকার যেভাবে দেশের মানুষকে শোষণ করে তলা বিহীন ঝুড়িতে পরিণত করেছে তার হিসাব কড়ায় গন্ডায় উসুল করে নেবে এদেশের জনগণ।

জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক এডভোকেট এইচএম আনোয়ার প্রধান বলেন, শেখ হাসিনা সরকারের সামনে এখনো সময় আছে জনগনের কাছে ক্ষমা চেয়ে ক্ষমতা ছেড়ে চলে যাওয়া। তাহলে অন্তত জনগনের আক্রোসের হাত থেকে বেঁচে যাবে। তানাহলে জণগন যদি রাস্তায় নেমে আসে তাহলে মুখ লুকানোর জায়গাও খুঁজে পাবেনা।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান, সিনিয়র আইনজীবী ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি এডভোকেট জাকির হোসেন, এডভোকেট রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট খোরশেদ আলম মোল্লা, জেলা আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক হান্টু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট ওমর ফারুক নয়ন, এডভোকেট মশিউর রহমান শাহিন, এডভোকেট রকিবুল ইসলাম শিমুল, এডভোকেট রেজা, এড. আজিজুর রহমান মোল্লা, এডভোকেট আলম খান, এডভোকেট জাহিদ হাসান মুক্তা, এডভোকেট কাওসার আলম চৌধুরী টুটুল, এডভোকেট সালাহউদ্দিন ভূইয়া সবুজ, এডভোকেট রোকনউদ্দিন, এডভোকেট কামাল হোসেন মোল্লা, এডভোকেট সীমা সিদ্দিকী, এডভোকেট আসমা হেলেন বিথি, এডভোকেট লিজা, এডভোকেট রাসেল প্রধান, এডভোকেট শেখ আনজুম আহমেদ রিফাত, এডভোকেট ফজলুর রহমান ফাহিম, এডভোকেট নুর বাধন, এডভোকেট কেএম সুমন, এডভোকেট আনিসুর রহমান প্রমুখ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ